বাংলাদেশে উৎপাদিত মুক্তার বাজারজাত করণে লেইসফিতার উদ্যোগ

বাংলাদেশে উৎপাদিত মুক্তার বাজারজাত করণে লেইসফিতার উদ্যোগ - LeisFita.com

গতকাল ই কমার্স এসোসিয়েশন অফ বাংলাদেশ এ আয়োজিত "দেশীয় মুক্তার বাণিজ্যিক সম্ভাবনা" নিয়ে আয়োজিত হয় এক মত বিনিময় সভা।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডক্টর মোঃ নিয়ামুল নাসের অধ্যাপক ও চেয়ারম্যান, প্রাণিবিদ্যা বিভাগ, ইউনিভার্সিটি অব ঢাকা ও জনাব এস এম আশিকুর রহমান, প্রকল্প পরিচালক,দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্প, মৎস্য অধিদপ্তর, মোহাম্মদ সাহাব উদ্দিন, সহ-সভাপতি, ই-ক্যাব , বাংলাদেশ, ড. ফেরদৌস সিদ্দিকী পাভেল , উর্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট এবং মুক্তা চাষী ফাউন্ডার এসোসিয়েশন এর প্রেসিডেন্ট আব্দুল্লাহ আল মামুন।



বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে মোট ১৪ জন মুক্তা চাষী এবং ই ক্যাব এর ৮ জন মেম্বার সভায় অংশগ্রহণ করেন। সভায় চাষীরা এবং ব্যবসায়ীরা মুক্তা চাষের পর বিক্রির প্রতিবন্ধকতা এবং এর প্রতিকার নিয়ে আলোচনা করেন।

জনাব এস এম আশিকুর রহমান চাষীদের এই মর্মে আশ্বাস দেন মৎস অধিদপ্তর থেকে চাষকৃত মুক্তার বাণিজ্যকরণে প্রচার প্রচারণায় দ্রুত পদক্ষেপ নিবেন তবে সেক্ষেত্রে চাষকৃত মুক্তার গুনগত মান বজায় রাখতে হবে।

লেইসফিতা ডট কমের পক্ষ থেকে উপস্থিত চাষী ভাইদের সাথে আলাদা একটা মিটিং সম্পন্ন হয় এবং এই শর্তে সবাই একমত হয় যে আগামী ২ বছর লেইসফিতা চাষকৃত মুক্তা আমরা গুণগত মানেই মুক্তার অলংকার অবশ্যই বিক্রয়ের সুব্যবস্থা করা হবে যাতে মুক্তা চাষীরা তার চাষকৃত মুক্তার নেয্য মূল্য পায়।

RELATED ARTICLES